ডেস্ক নিউজ
প্রকাশিত: ২৬/১০/২০২৪ ৯:১২ এএম

কক্সবাজার-০১ (চকরিয়া-পেকুয়া) আসনের আলোচিত-সমালোচিত সাবেক সংসদ সদস্য জাফর আলমের অন্যতম সহযোগী, উপকূলীয় পেকুয়া উপজেলার টৈটং ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান জাহেদুল ইসলাম গ্রেপ্তার হয়েছেন।

কক্সবাজার সদরের কাছের উপজেলা রামুর বাইপাস সড়কের ফুটবল চত্বর থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাবের দাবি, তিনি পেকুয়া উপজেলার বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলা, দাঙ্গা সৃষ্টি, অগ্নিসংযোগসহ হত্যাচেষ্টা মামলার আসামি।

র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (আইন ও গণমাধ্যম) ও অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

র‌্যাব জানিয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের আভিযানিক দল জানতে পারে, মামলার এজাহারনামীয় ৩নং আসামি জাহেদুল ইসলাম আইন-শৃঙ্খলা বাহিনীর গ্রেপ্তার এড়াতে রামু এলাকায় আত্মগোপনে রয়েছেন। ওই তথ্যের ভিত্তিতে শুক্রবার (২৫ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রামু বাইপাসের ফুটবল চত্বর এলাকায় অভিযান চালিয়ে জাহেদুল ইসলামকে গ্রেপ্তার করা হয়।

সূত্র মতে, জাহেদুল ইসলাম টৈটং ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

জিজ্ঞাসাবাদে জানা যায়, তিনি চকরিয়া-পেকুয়া আসনের সাবেক এমপি জাফর আলমের অন্যতম সহযোগী ও ইউপি চেয়ারম্যান হওয়ার সুবাদে ক্ষমতার অপব্যবহার করে টৈটং ইউনিয়ন এলাকায় অস্ত্র ও ক্ষমতার দাপট দেখিয়ে জোরপূর্বক ভূমি দখল, চাঁদাবাজি, টেন্ডারবাজিসহ নানাবিধ অপরাধমূলক কর্মকাণ্ডের নেতৃত্ব দিতেন।

এ ছাড়াও তিনি ৫ আগস্ট সরকার পতনের এক দফা দাবিতে পেকুয়া উপজেলা এলাকায় আন্দোলনরত বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলা, দাঙ্গা সৃষ্টি, অগ্নিসংযোগসহ নিরীহ ছাত্র-জনতাকে হত্যাচেষ্টা করেন।
উল্লেখ্য, ২০১৮ সালের ৩০ ডিসেম্বর এই জাহেদুল ইসলামের নেতৃত্বে পেকুয়ার টৈটং ইউনিয়নের বটতলী শফিকিয়া দাখিল মাদরাসা ভোটকেন্দ্র এলাকায় হত্যার উদ্দেশ্যে ধারাল অস্ত্র দিয়ে গুরুতর জখম করার অভিযোগে করা মামলার আসামি ছিলেন।

গ্রেপ্তার হওয়া জাহেদুল ইসলামের বিরুদ্ধে পেকুয়া থানায় আরো ২টি মামলা রয়েছে।

পাঠকের মতামত

কক্সবাজারে লেফটেন্যান্ট তানজিম হত্যায় আরও এক ডাকাত ধরলো সেনাবাহিনী

Mকক্সবাজারের চকরিয়ায় ডাকাতি প্রতিরোধ অভিযানে সেনাবাহিনীর লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন (২৩) নিহত হন। এ ঘটনায় ...

থামছে না রোহিঙ্গা অনুপ্রবেশ

নতুন করে রোহিঙ্গা শরণার্থী আশ্রয়ে নীতিগতভাবে পক্ষে নয় অন্তর্বর্তী সরকার। তবুও ঠেকানো যাচ্ছে না অনুপ্রবেশ। ...

নতুন বাংলাদেশে পুরাতন কাউকে ক্ষমতায় দেখতে চাই না-মুহাম্মদ শাহজাহান

জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় সহকারী সেক্রেটারী জেনারেল মাওলানা মুহাম্মদ শাহজাহান বলেছেন, আওয়ামী লীগ স্বাধীনতা সংগ্রাম থেকে ...